1. admin@ammarpluspnewschannel.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :

আওয়ামীলীগ ও বিএনপির আদর্শগত ভিন্নতা থাকলেও চরিত্র একই -জিএম কাদের

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

 

পটুয়াখালী প্রতিনিধিঃ

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন,বাংলাদেশে তিনটি বড় দল আছে তার মধ্যে একটি জাতীয় পার্টি এছাড়া অন্য দুটি দল আওয়ামীলীগ ও বিএনপির আদর্শগত ভিন্নতা থাকলেও চরিত্র একই।

আওয়ামীলীগ আজ যে কাজগুলি করছে,আগামীকাল যদি বিএনপি ক্ষমতায় আসে সেইকাজগুলি করবেনা এমন গ্যারান্টি নাই,যেহেতু বিএনপি যে কাজ গুলি করেছিল সেই কাজ গুলি আবার আওয়ামীলীগ ক্ষমতায় এসে পুনরায় করেছে।যদিও নির্বাচণী ম্যানুফ্যাস্টিতে আওয়ামীলীগ বলেছিল ঐ কাজ গুলি করবে না।

দূর্নিতীতে চ্যম্পিয়ন সহ বিচারবর্হিভূত গুম খুনে দুই দলই সমান,একমাত্র জাতীয় পার্টি এরমধ্যে ছিলনা,ভবিষেৎও থাকবে না।

বৃহস্পতিবার বিকেল পাঁচটায় পটুয়াখালী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি একথা বলেন। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশীদ এমপি, কো-চেয়ারম্যান ঢাকা দক্ষিন জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

প্রধান বক্তা ছিলেন পার্টির মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য ও পার্টির অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা, বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য ঢাকা মহানগর উত্তরের আহবায়ক শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল বিভাগ জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব মেজর (অবঃ) রানা মোঃ সোহেল। আরও বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ জাফর উল্লাহ, সদস্য সচিব আব্দুর রাজ্জাক হাওলাদার, যুগ্ম আহবায়ক জাকির মাহমুদ সেলিমসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জিএম কাদের আরো বলেন“ দেশের অর্থনীতির অবস্থা চরম অবনতির দিকে গেছে,আমি অনেকদিন আগে বলেছিলাম দেশ শ্রীলংকা হবে,এ নিয়ে অনেকে সমালোচনা করেছে।দেশে তেল আনতে পারছেনা,বিদুৎ কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে,আমরা বিদুৎ কেন্দ্রের ক্যাপাসিটি চার্জ দিচ্ছি মাসে ২০০ কোটি টাকা ,এবং তার পরও ৩০ হাজার কোটি টাকা বাকী পড়েছে বিদুৎকেন্দ্র গুলি থেকে।টাকা দিতে পারছি না ডলার কিনতে পারছি না,আইএমএফ তাদের টাকা নিতে বিভিন্ন শর্ত অরোপ করেছে। দেশের অর্থণীতির অবস্থা খারাপ,সামনের দিকে দ্রব্যমূল্যের দাম আরো বাড়তে পারে,সেজন্য সরকারের কোন প্রস্তুতি দেখতে পাচ্ছিনা সরকার দ্রব্যমূল্যের দাম বাড়লে জনগনকে কিভাবে রক্ষা করবে তার কোন পরিস্থিতি দেখছি না।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন“আমরা আওয়ামীলীগ ও বিএনপির বন্ধু বা শত্রু হতে চাইনা,
আমরা চাই জনগনের বন্ধু হতে চাই।সেই ভাবে জনগনের জন্য কাজ করার জন্য নিজেকে প্রস্তুত রাখবেন।আমাদের আইডেন্টিটি ক্রাইসীস হয়ে গেছে ,অনেকে মনে করে আমরা আওয়ামীলীগের দালাল ,আবার বিরুদ্ধে বললে বলে বিএনপির দালাল।

তিনি দলীয় নেতা কর্মীদের বলেন কারো দালার হওয়ার প্রয়োজন নেই,তাহলে দল শেষ হয়ে যাবে।প্রতিহিংসার রাজনীতি করতে করতে অবস্থাটা এমন পর্যায় দাড়িয়েছে যে দল পরাজিত হবে আগামী নির্বাচনে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে।আমরা নিশ্চিহ্ন হতে চাইনা,আমরা দল হিসেবে টিকতে চাই,যাতে করে যে স্বপ্ন দেখেছি আমরা তা যেন বাস্তবায়ন হয় দেশ ও জাতি যেন সামনের দিকে এগিয়ে যায়।

সম্মেলনে বিভিন্ন উপজেলা থেকে জাতীয় পার্টির সহ¯্রাধিক নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগদান করেন। শেষে সুলতান হাওলাদারকে পটুয়াখালী জেলা জাতীয় পার্টির নতুন সভাপতি ও আবদুর রাজ্জাক হাওলাদারকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়।

এর আগে জিএম কাদের পায়রা উড়িয়ে এবং জাতীয় ও দলীয় উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Ammar Plus P news Channel
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!