1. admin@ammarpluspnewschannel.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম :

কাশিয়ানীতে পানি নিষ্কাশন খালের কালভার্টের মুখ বন্ধ করে পদ্মাসেতু রেল সংযোগ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

 

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের কাশিয়ানীতে পানি নিষ্কাশন খালের কালভার্টের মুখ বন্ধ করে পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের রেললাইন নির্মাণের প্রতিবাদে এবং নতুন কালভার্ট নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) উপজেলার সন্ধ্যায় বাজার এলাকায় কাশিয়ানী-পোনা সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে কাশিয়ানী ইউপি চেয়ারম্যান মোহাম্মাদ আলী খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরাফত হোসেন লাভলু মৃধা, দপ্তর সম্পাদক শহীদুল খন্দকার, আওয়ামী লীগ নেতা খালিদ হোসেন লেবু, সাংবাদিক মো. ফায়েকুজ্জামান, শহীদুল আলম মুন্না, ইউপি সদস্য হাসানুর রহমান হাসু প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের সন্ধ্যাবাজার এলাকায় বন্ধ কালভার্টের মুখ খুলে দিতে হবে এবং নতুন কালভার্ট নির্মাণ করতে হবে। বিষয়টি সুরাহ না হওয়া পর্যন্ত ওই এলাকায় রেললাইন নির্মাণের সকল কার্যক্রম বন্ধ রাখতে হবে। অনথ্যায় কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী দেন তারা।

জানা গেছে, উপজেলার সন্ধ্যাবাজার এলাকায় বারাশিয়া নদীর সংযোগ কুঠির খালের কালভার্ট দিয়ে কাশিয়ানীর একাংশের পানি নিষ্কাষিত হতো। কিন্তু পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় নবনির্মিত রেললাইন নির্মাণ করায় কালভার্টের মুখ বন্ধ হয়ে গেছে। এতে ওই এলাকার কয়েক শ’ বসতবাড়ি ও ফসলি জমিতে জলাবদ্ধতার আশংকা দেখা দিয়েছে। এমতাবস্থায় কালভার্টের মুখ খুলে দেওয়ার পাশাপাশি স্থায়ীভাবে কালভার্ট নির্মাণের দাবিতে মানববন্ধন করেন ভূক্তভোগী এলাকাবাসী।

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের ভূমি অধিগ্রহণ ইনচার্জ কর্ণেল মো. ইলিয়াস হোসেন বলেন, ‘বিষয়টি আমরা তদন্ত করে দেখবো। আমাদের প্রজেক্ট প্লানে ওখানে কোন কালভার্ট নেই। যদি কোন সুযোগ থাকে জনগণের দাবির বিষয়টি আমরা বিবেচনা করে দেখবো। তাৎক্ষনিকভাবে কোন সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই। তবে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।’

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Ammar Plus P news Channel
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!