1. admin@ammarpluspnewschannel.com : admin :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪০ অপরাহ্ন

৭ বছর পর কাশিয়ানী আ.লীগের সম্মেলন, নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ

  • প্রকাশিত : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

 

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

দীর্ঘ ৭ বছর পর গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ২৯ শে নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এ সম্মেলন ও কমিটি গঠনকে ঘিরে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

ইতোমধ্যে পদপ্রত্যাশী নেতারা সম্মেলন সফল করার আহবান জানিয়ে উপজেলার বিভিন্ন এলাকাসহ সম্মেলনের স্থান কাশিয়ানী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ফেস্টুন, ব্যানার, তোরণ ও বিলবোর্ড লাগিয়েছেন।

সম্মেলনে নেতৃত্ব নির্বাচনে কি বার্তা দেবে আওয়ামী লীগ, তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে। সভাপতি, সাধারণ সম্পাদক পদে নতুন পুরাতনের সমন্বয় না নতুন মুখের চমক আসবে। এ বিষয়ে নেতাকর্মী ও সাধারণ সমর্থকদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা।

উপজেলা আ.লীগের তিন বছর পর পর সম্মেলন হবার কথা থাকলেও ২০১৫ সালের ৭ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সর্বশেষে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ সাত বছর পর আবার কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহিদুল খন্দকার জানান, ২০১৫ সালের ৭ নভেম্বর সম্মেলন হলেও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে ২০১৭ সালের ১৭ নভেম্বর।

কাশিয়ানী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে মঞ্চ তৈরীর কাজ প্রায় সমাপ্তির পথে।

নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজমান। কে বা কারা হচ্ছেন আওয়ামী লীগের নতুন কর্ণধার এ নিয়ে চলছে আলোচনার ঝড়। এ ছাড়াও প্রার্থীরা তাদের পক্ষে সমর্থন বাড়ানোর আশায় দিন রাত উপজেলার প্রতিটা এলাকায় সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

সরজমিনে দেখা যায়, সভাপতি পদে ৩জন ও সাধারণ সম্পাদক পদে ৫জন সম্মেলনের মাঠে ফেস্টুন ব্যানার প্রচার-প্রচারণা ও সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

এ প্রার্থীরা হচ্ছেন, সভাপতি পদে বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার মিনা জামান, পুইশুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোল্লা আলী উজ্জামান মিয়া (পান্নু)।

সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শরাফত হোসেন লাভলু মৃধা, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রফেসর মোঃ মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ খায়রুজ্জামান মিয়া (খায়ের), মহেশপুর ইউপি চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান মিয়া লুথু।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেন জানান, ২৯ শে নভেম্বর উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হবে।

সম্মেলন সফল করতে সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়। শান্তিপূর্ণভাবে সম্মেলন সফল করার জন্য দলীয় সকল নেতাকর্মীরা অক্লান্ত পরিশ্রম করছেন। এবারের সম্মেলনে প্রার্থীদের অগ্রিম কোন ফরম প্রদান ও গ্রহণ করা হচ্ছে না।

সম্মেলনের দিনেই ঊর্ধ্বতন নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রার্থীদের নাম পদবী গ্রহণ করা হবে। পরে তৃণমূলের মতামত ও আমাদের দুই নেতা শেখ ফজলুল করিম সেলিম (এমপি) ও মুহাম্মদ ফারুক খান (এমপি)র পরামর্শ অনুযায়ী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Ammar Plus P news Channel
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!